বাংলাদেশ -
                                                                                                                                                                                                                                                                                                                                 
ঠাকুরগাঁওয়ে মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান

যৌন হয়রানি ও ধর্ষণের ঘটনা প্রতিরোধে সংগঠিত ঘটনা সমূহের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসহ দ্রুত বিচারের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার দুপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০১৭ উপলক্ষ্যে এই স্বারকলিপি প্রদান করা হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বাপ্পি’র হাতে স্মারকলিপি তুলে দেন, বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আইরিন পারভীন লুনা, সাধারণ সম্পাদক সুচরিতা দেব, সহ-সাধারণ সম্পাদক মল্লিকা মল্লিক, সাংগঠনিক সম্পাদক শাহানাজ বেগম পারুল।  

ঠাকুরগাঁওয়ে মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান
                                  

যৌন হয়রানি ও ধর্ষণের ঘটনা প্রতিরোধে সংগঠিত ঘটনা সমূহের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসহ দ্রুত বিচারের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার দুপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০১৭ উপলক্ষ্যে এই স্বারকলিপি প্রদান করা হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল ও অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বাপ্পি’র হাতে স্মারকলিপি তুলে দেন, বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি আইরিন পারভীন লুনা, সাধারণ সম্পাদক সুচরিতা দেব, সহ-সাধারণ সম্পাদক মল্লিকা মল্লিক, সাংগঠনিক সম্পাদক শাহানাজ বেগম পারুল।  

আটোয়ারীতে শিক্ষা সামগ্রী বিতরণ
                                  

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার ৫নং বলরামপুর ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ , ২০১৬ -১৭ অর্থ বছরের শিক্ষা সামগ্রী বিতরণ শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। 

বলরামপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উৎসাহমুলক বক্তব্য রাখেন জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান মাজেদুর রহমান বকুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ গোলাম মোস্তফা, বলরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেশব রঞ্জন রায় প্রমুখ। আলোচনা শেষে অতিথিবৃন্দ  প্রাথমিক বিদ্যালয়, মাদরাসা ও মাধ্যমিক বিদ্যালয়ের গবীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৪৩টি স্কুল ব্যাগ, ১৮৫টি টিফিন বক্স ও ৩০টি বাই সাইকেল আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন।

ঠাকুরগাঁওয়ে ফেন্সিডিলসহ গ্রেফতার ১
                                  

ঠাকুরগাঁওয়ে ৫০ বোতল ফেন্সিডিল সহ  মাহফুজ আলী(৩৫) নামে এক মাদক ব্যবসায়ী‌কে গ্রেফতার করেছে ঠাকুরগাঁও পুলিশ। 

মাহাফুজ সদর থানার ছিটচিলারং এলাকার  মৃতঃ মর্তুজ আলীর ছেলে।

রোববার গোপন সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও এ, এস, আই ,সা‌জেদুর ,এ,এস ,আনসোপ এর নেতৃত্বে ঠাকুরগাঁও সদর রোড ছিটচিলারং এলাকায় অভিযান চালিয়ে তাকে ৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার করে। 


ঠাকুরগাঁও সদর থানায় আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

বীরগঞ্জে ২ দিন যাবত প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন!
                                  

  বীরগঞ্জে রবিবার বিয়ের দাবিতে স্কুলছাত্র কিশোর প্রেমিকের বাড়ীতে প্রেমিকা আমরন অনশন করছে। 

বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নের কলকুঠি গ্রামের হেলাল উদ্দিনের মেয়ে কবিরাজহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী আফসানা মিমির সাথে একই ইউনিয়নের চাউলিয়া গ্রামের মজিবর রহমানের ছেলে বটতলী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র লাবু ইসলামের সাথে মোবাইলে পরিচয়-ভাললাগা, ভালবাসা ও প্রেম হয়। প্রেমের এক পর্যায় বিয়ের স্বপ্ন দেখে তারা। বিবাহের প্রলোভনে দৈহিৃক সম্পর্ক স্থাপনের পর প্রতারনার আশ্রয় নেয় প্রেমিক লাবু। অবশেষে নিরাশ হয়ে প্রেমিকা গত শুক্রবার সন্ধ্যায় আফসানা মিমি প্রেমিক লাবু ইসলামের বাড়ীতে বিবাহের দাবিতে আমরন অনশন শুরু করেছে।

সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ভোগনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বদিউজ্জামান পান্না বলেন, বিষয়টি উভয় পক্ষকে নিয়ে বসে মীমাংসার চেষ্টা চলছে। 

রংপুর সিটিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি
                                  

রংপুরে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোর শুটিংয়ে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে রোববার দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে আয়োজিত মেয়র প্রার্থীদের অংশগ্রহণে উন্মুক্ত আলোচনার সময় এ ঘটনা ঘটে। পরে পরিস্থতি শান্ত হলেও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রংপুর জিলা স্কুল মাঠে মেয়র প্রার্থীদের অংশগ্রহণে নাগরিকদের ভাবনা বিষয়ে উমুক্ত আলোচনার আয়োজন করে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল। বেলা সাড়ে ১২টার দিকে জাতীয় পার্টির মেয়র প্রার্থীর এক সমর্থকের বক্তব্য ঘিরে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীর সমর্থকরা উত্তেজিত হয়ে ওঠেন। এতে উভয়ের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে উপস্থিত লোকজনেরা উভয় দলের সমর্থকদের শান্ত করলেও সেখানে উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) মোক্তারুল আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবস্থান নেয়।

টকশোতে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, বাসদ, এনপিপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থীরা অংশ নেন।

এ ব্যাপারে পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুল আলম জানান, আজকের অনুষ্ঠানের বিষয়ে পুলিশ প্রসাশনকে আগে থেকে জানানো হয়নি। খবর পেয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থতি এখন স্বাভাবিক রয়েছে।

পবিত্র বর্মনের পাশে ঠাকুরগাঁওয়ের ডিসি
                                  

বিশ্ববিদ্যালয়ে ভর্তি সুযোগ পাওয়া ঠাকুরগাঁওয়ের মেধাবী ছাত্র পবিত্র বর্মনের ভর্তির সম্পূর্ণ টাকা প্রদান করেছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল। 

বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় ঠাকুরগাঁওয়ের এক মেধাবী শিক্ষার্থী-শিরোনামে সংবাদ প্রকাশের পর ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসকের চোখে পড়ে। পবিত্র বর্মনকে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে স্ব-শরীরে উপস্থিত হওয়ার জন্য বলেন। 

পবিত্র বর্মণ এবং তার মা রবিবার সকালে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হলে জেলা প্রশাসক ভর্তির সম্পূর্ণ খরচের টাকার চেক তাদের হাতে তুলে দেন। 

এ সময় ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি আবু তোরাব মানিক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জহিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আসলাম মোল্লা, ঠাকুরগাঁও টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান তানু উপস্থিত ছিলেন। 

ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত
                                  

বিদেশে অর্থ পাচারকারী ও আন্তর্জাতিক তালিকাভুক্ত দুর্নীতিবাজ তারেক রহমানকে গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের আয়োজনে শহরের বলাকা সিনেমা হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি মাহববুব হোসেন রনির সভাপতিত্বে বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সানোয়ার পারভেজ পুলক, সহ সভাপতি কুরবান আলী, মনিরুজ্জামান মানিক, আরিফ, সহ প্রমুখ।

উল্লেখ্য, বিক্ষোভ মিছিলে জেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজীবপুর ও রৌমারীতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালন
                                  

রাজীবপুর(কুড়িগ্রাম)প্রতিনিধি:
আসুন দুর্নীতি বাজদের বিরুদ্ধে একতা বদ্ধ হই এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের রাজীবপুর ও রৌমারী উপজেলায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস ২০১৭ পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ শনিবার সকালে রাজীবপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে ও উজেলা প্রশাসনের সহযোগিতায় একটি র‌্যালি উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন করে থানা মোড় চত্তরে এসে শেষ হয়।

র‌্যালি পথ সভা ও মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজীবপুর উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম,রাজীবপুর মহিলা কলেজ এর অধ্যক্ষ আবু সাঈদ,ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম,মুক্তিযোদ্ধা হাবিবুর বহমান প্রমুখ।পথ সভায় বক্তরা দুর্নীতি প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ায় আহব্বান জানায়।

রৌমারী উপজেলায়ও উপজেলা প্রশাসন ও দুর্নীাত প্রতিরোধ কমিটির উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালন করা হয়েছে।

জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। দুদক ২০০৭ সাল থেকে প্রতিবছর দিবসটি পালন শুরু করে। প্রতি বছর দিবসটি পালিত হলেও বাংলাদেশে সরকারিভাবে দিবসটি পালিত হতো না ।এবার প্রথম সরকারী ভাবে দিবসটি পালন করা হল।

ঠাকুরগাঁওয়ে ইটভাটায় কয়লার বদলে পুড়ছে কাঠ
                                  
 ঠাকুরগাঁওয়ে আইন লঙ্ঘন করে ইটভাটাগুলোতে জ্বালানি হিসেবে কয়লার বদলে কাঠ পোড়ানো হচ্ছে। এভাবে কাঠ পোড়ানো হলেও প্রশাসন কোনো ব্যবস্থা নিচ্ছে না।

সরেজমিনে দেখা গেছে, জেলার বেশিরভাগ ইটভাটা ফসলি জমি ও আবাসিক এলাকায়। আর এসব ইটভাটায় দেদারছে কয়লার বদলে কাঠ পোড়ানো হচ্ছে। এ কারণে ব্যাপকভাবে পরিবেশ দূষণ হচ্ছে। দূষণে আশপাশের বাড়ি-ঘর, ফসলি জমি, ফলের গাছ ও জনস্বাস্থ্য মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন, ২০১৩-এর ৬ ধারায় বলা হয়েছে, জ্বালানি কাঠের ব্যবহার নিষিদ্ধ। কিন্তু এসব আইন জেলার বেশির ভাগ ইটভাটা মানছে না। ঠাকুরগাঁও জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা বলেন, জেলায় মোট ৬৭টি ইটভাটা রয়েছে। এর মধ্যে মাত্র ১৫টি ভাটায় পরিবেশসম্মত জিগজ্যাগ চিমনি আছে। সমিতির পক্ষ থেকে আমরা চাই নিয়মনীতি মেনে চলতে। বর্তমানে ঠাকুরগাঁওয়ে পর্যাপ্ত পরিমাণে কয়লার সরবরাহ রয়েছে। তবে কেউ কেউ লুকিয়ে ইটভাটাগুলোতে কয়লার বদলে কাঠ ব্যবহার করছে বলে জানান সন্তোষ কুমার আগরওয়ালা। ঠাকুরগাঁও সদর উপজেলার ফাড়াবাড়ি সড়কের বরুনাগাঁও এলাকার কেএমবি, ইয়াকুবপুরের আরইউএস, আকচার এনএসবি, রুহিয়া সড়কের ব্র্যাক অফিসের পাশে এমএবি ব্রিকস, এছাড়াও একই মালিকের বুড়ির বাঁধ এলাকার আরেকটি এমএবি ব্রিকস, রাজাগাঁওয়ের কেএমবি, নারগুনের এসবিএইচ, বালিয়াডাঙ্গী উপজেলার  কেয়া ব্রিকসসহ বিভিন্ন ইটভাটা ঘুরে কাঠের স্তূপ দেখা গেছে। আর এসব কাঠ ভাটার চুল্লি­তে ফেলছেন একদল শ্রমিক। কেএমবি ইটভাটার শ্রমিক বকুল হাসান বলেন, তাদের ভাটায় দৈনিক ২০০ মণ কাঠ পুড়ছে। ওই ভাটার ট্রাকচালক মাইনুদ্দিন বলেন, প্রতিদিন জেলার বিভিন্ন জায়গা থেকে তিনি ২৫০ থেকে ৩০০ মণ কাঠ  ইট ভাটার পোড়ানোর কাজে ব্যবহূত হয়। কেএমবি ব্রিকসের মালিক মুসারুল হক বলেন, কয়লা বর্তমানে পাওয়া যায় না। তাই ভাটায় কয়লার বদলে কাঠ পোড়াচ্ছি। জেলার তিন-চারটি পরিবেশসম্মত জিগজ্যাগ চিমনি ইটভাটা বাদ দিয়ে প্রায় ৬৩টি ভাটায় দৈনিক ১২৬০ মণ কাঠ পুড়ছে বলে মনে করেন রাজাগাঁওয়ের কেএমবি ইটভাটার শ্রমিক নজরুল ইসলাম। ইয়াকুবপুর এলাকার ঠিকাদার রাম বাবুর আরইউএস ব্রিকস নামের ইটভাটা। সে ইটভাটার সামনে কয়লা ও ট্রাকের টায়ার দেখা গেলেও ভাটার ভেতরের চিত্র পুরো উল্টো। ভিতরে কাঠের স্তূপ দেখা গেছে। সে কাঠ দিয়ে ইট পোড়ানো হচ্ছে। ভাটার মালিক রামবাবু বলেন, ইটভাটায় প্রথম রাউন্ড জ্যাম থাকে। এ কারণেই কাঠ পোড়ানো হচ্ছে। ভাটা হিট হয়ে গেলে কয়লা পোড়ানো হবে। কেএমবি ব্রিকসের পাশে বসবাসকারী কামাল হোসেন বলেন, ইটভাটার কারণে জমির ফসল উত্পাদনের কার্যক্ষমতা হারিয়ে ফেলছে। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের বক্ষব্যাধি চিকিত্সক আবু মো. খয়রুল কবীর বলেন, ইটভাটার ধোঁয়ায় টক্সিনসহ বিভিন্ন ধরনের বিষাক্ত রাসায়নিক থাকে। এতে করে শ্বাসকষ্ট, হাঁপানিসহ নানান রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। পরিবেশ অধিদপ্তরের রংপুর কার্যালয়ের সহকারী পরিচালক আখতারুজ্জামান বলেন, ঠাকুরগাঁওয়ের ইটভাটাগুলোতে অবৈধভাবে কাঠ পোড়ানো হচ্ছে শুনেছি। কিন্তু আমরা কী করব বলেন, আমাদের পর্যাপ্ত জনবল ও নিজস্ব ম্যাজিস্ট্রেট না থাকার কারণে অভিযান পরিচালনা করতে পারছি না। এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, বিষয়টি আমি শুনেছি। খুব শীঘ্রই ইটভাটায় কাঠ পোড়ানোর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন জেলা প্রশাসক।

অভ্যন্তরীণ কোন্দলে ২ ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে খুন
                                  
 
ভোলায় চিপসের প্যাকেটে আস্ত ইঁদুর ভাজা!
                                  

ভোলা শহরের বাংলাস্কুল মোড়ের একটি দোকানে বম্বে সুইটসের পাস্তা রিং চিপসের প্যাকেটে পাওয়া গেলে ইঁদুরের ফ্রাই।

মঙ্গলবার রাতে ওই এলাকার মা ফাস্টফুডের দোকানে চিপসের একটি প্যাকেটে ভাজা অবস্থায় ইঁদুরটি পাওয়া গেছে। এ ঘটনায় চারদিকে হৈচৈ পড়ে গেছে।
ঘটনাস্থলে থাকা অনেক ক্রেতা বলেন, ‘‘নামকরা একটি কোম্পানির প্যাকেটের ভেতরে ইঁদুরের ফ্রাই দেখে হতভাগ হয়েছি।’’
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যার পর শহরের বাংলাস্কুল মোড়ের মা ফাস্টফুডে নকীব নামের এক ক্রেতা চিপস কিনতে যান। এসময় বম্বে সুইটসের পাস্তা চিপসের পাকেট খুললে এর ভেতরে মৃত ইঁদুর দেখে চমকে ওঠেন তিনি।

পরে বিষয়টি সাংবাদিকরা জানতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি নিশ্চিত হন এবং এ ঘটনাটি প্রশাসনকে জানান। ঘটনাটি শহরে জানাজানি হলে ওই দোকানে উৎসুক জনতার ভিড় দেখা যায়।

ক্রেতা ব্যবসায়ী লিটন নাগর বলেন, ‘‘এর আগে এই কোম্পানির চিপসের প্যাকেটে বিভিন্ন ধরনের পোকা ও বালু পাওয়া গেছে। সম্ভুনাথ অ্যান্ড সন্স বম্বে সুইসের ডিলারশিপ এনে এসব নিম্নমানের চিপস সিন্ডিকেট করে বাজারজাত করছে। যা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। আমরা ভুক্তভোগী সাধারণ জনগণ যারা বিভিন্ন নামি এবং বেনামি কোম্পানির ডিলারশিপ এনে নিম্নমানের প্যাকেটজাত খাবার বাজারজাত করছেন তাদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।’’

এ ব্যাপারে বম্বে সুইট কোম্পানির ডিলার সম্ভুনাথ অ্যান্ড সন্সের প্রোপাইটর তরুণ ও সমীর বলেন, ‘‘এ ধরনের একটি নামকরা কোম্পানির চিপসের প্যাকেটের ভেতর ইঁদুর পাওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। আমরা কোম্পানির এরিয়া ম্যানেজার শাহে আলমকে জানালে তিনি বিষয়টি এড়িয়ে গিয়েছেন।’’

 

রসিকে বিএনপি প্রার্থী বাবলার গণসংযোগ শুরু
                                  

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে গণসংযোগ শুরু করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত প্রার্থী আলহাজ কাওছার জামান বাবলা। তিনি মঙ্গলবার সকালে নিজ এলাকা মাহিগঞ্জের সাতমাথা থেকে নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ শুরু করেন। বিভিন্ন দোকানপাট ও রাস্তার সাধারণ মানুষের সাথে করমর্দন ও কোলাকুলির মাধ্যমে ভোট ও দোয়া চাইছেন তিনি।

গণসংযোগের মাঝে তিনি সাংবাদিকদের জানান, এখন থেকেই বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতারা মাঠে কাজ করে যাবেন। তিনি বলেন, বর্তমান সরকারের পায়ের নিচে মাটি নেই। রসিকের সাধারণ মানুষও বিএনপির পক্ষে আছেন। সরকারের অন্যায় অত্যাচার ও জুলেমের বিরুদ্ধে সোচ্চার সবাই। সুন্দর নগরী গড়ার প্রতিশ্রুতি নিয়ে কাজ করতে বিপুল ভোটে জনগণ তাকে নির্বাচিত করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

ঠাকুরগাঁওয়ে হানাদার মুক্ত দিবস পালন
                                  
উৎসব মুখর পরিবেশে যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানান কর্মসূচির মধ্যদিয়ে আজ রবিবার ঠাকুরগাঁওয়ে পাকিস্তানি হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে।
 
এ উপলক্ষে সকাল ১১টায় জেলা উদীচী শিল্পী গোষ্ঠী, জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা ইউনিট যৌথ আয়োজনে স্থানীয় মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক পৌর মেয়র আকবর হোসেন।
 
পরে র‌্যালিতে অংশগ্রহণ করেন সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফারহাত আহমেদ, সিভিল সার্জন ডা. আবু মো. খায়রুল কবির, জেলা মুক্তিযোদ্ধা ভারপ্রাপ্ত কমান্ডার বদিউদ্দৌজা বদর, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, প্রেসক্লাবের সভাপতি আবু তোবার মানিক, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি সেতারা বেগম প্রমুখ।
 
র‌্যালিতে ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল ঠাকুরগাঁওসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করেন।
 
উল্লেখ্য, ১৯৭১ সালের এইদিনে ঠাকুরগাঁও মহকুমা প্রথম শত্রুমুক্ত হয়। ২ ডিসেম্বর রাতে মুক্তিযোদ্ধারা পাক বাহিনীকে হটিয়ে ঠাকুরগাঁও শহর দখল করে নেন এবং ৩ ডিসেম্বর সকালে আপামর জনগণ শ্লোগান নিয়ে ঠাকুরগাঁওকে পাকহানাদার মুক্ত ঘোষণা দিয়ে শহরে বিজয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উল্লাস করেন।

 

বরিশালে ছাত্রীকে গণধর্ষণের পর হত্যা; ঘাতক আটক
                                  

বরিশাল ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) কলেজের ছাত্রী সাদিয়া আক্তারকে (২১) গণধর্ষণ শেষে হত্যার অভিযোগে সিরাজুল ইসলাম নামের এক যুবককে পিরোজপুরের মঠবাড়িয়া থেকে পুলিশ গ্রেফতার করেছে। সাদিয়া ওই কলেজের প্যাথলজি বিভাগের শেষ বর্ষের ছাত্রী এবং নগরীর ডেফুলিয়া খান বাড়ির আলমগীর হোসেন খানের মেয়ে। সিরাজুল মঠবাড়িয়ার খেজুরবাড়িয়া গ্রামের ইব্রাহীম হাওলাদারের ছেলে।  

বরিশাল কোতোয়ালী মডেল থানার এসআই আব্দুল ওহাব জানান, গত ২০ নভেম্বর সাদিয়া নগরীর বাসা থেকে কলেজের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় সাদিয়ার বাবা ২২ নভেম্বর কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করেন। জিডির সূত্র ধরে এবং ওই ছাত্রীর মোবাইল নম্বার ট্রাকিংয়ের মাধ্যমে কোতোয়ালী মডেল থানা পুলিশের দেয়া তথ্যের ভিত্তিতে গত শনিবার মঠবাড়িয়া থানা পুলিশ সিরাজুল ইসলামকে আটক করে।  

মঠবাড়িয়া থানার ওসি কেএম তারিকুল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদে সিরাজ স্বীকার করেছে ঘটনার ১৫ দিন পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে ওই ছাত্রীর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের কথা বলে গত ২০ নভেম্বর ওই ছাত্রীকে বরিশাল থেকে মঠবাড়িয়ায় নিয়ে তার সহযোগীদের নিয়ে একাধিকার ধর্ষণ করে। পরে ধর্ষণের বিষয়টি ওই ছাত্রী ফাঁস করার হুমকি দেয়ায় তাকে হত্যা করে লাশ খালে ফেলে দেয়। এখন পর্যন্ত নিহত ছাত্রীর লাশ উদ্ধার করা যায়নি। ঘটনার সাথে জড়িত অন্যান্যদের আটকের জন্য পুলিশের অভিযান চলছে।

ওসি আরও জানান, ঘটনাস্থল মঠবাড়িয়া হওয়ায় এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।  

মাদারীপুরে বিএনপির নতুন কমিটির দাবিতে বিক্ষোভ
                                  

মাদারীপুরে বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।
দলীয় একাধিক সূত্রে জানা গেছে, গত ২০১০ সালে মাদারীপুর জেলা কমিটি গঠন করা হয়। গঠনতন্ত্র মোতাবেক কমিটির মেয়াদ ৩ বছর। মেয়াদ শেষ হওয়ার পরেও দীর্ঘদিন মাদারীপুর জেলা বিএনপির কমিটি গঠন না করার কারণে তৃণমূল নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছিল। নেতাকর্মীরা দাবি করে আসছিল নতুন কমিটি গঠনের। নতুন কমিটি না হওয়ায় রাজপথে নেমেছে দলীয় নেতাকর্মীরা।
সেমাবার বিকালে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় তৃণমূল নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন, স্বেচ্ছাসেবকদল নেতা মনিরুজ্জামান ফকু, ছাত্রদল নেতা আরিফ সরদার প্রমুখ। বক্তারা দ্রুত মাদারীপুর জেলা বিএনপির কমিটি গঠনের দাবি জানান। 

ফেসবুকে প্রেম, ইন্দোনেশিয়ান তরুণী বাউফলে
                                  

ভালোবাসা মানে না কোনো বাধা। তাই তো সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে এবার প্রেমের টানে পটুয়াখালীর বাউফলে প্রেমিকের বাড়িতে ছুটে এসেছেন নিকি উল ফিয়া নামের ইন্দোনেশিয়ান এক তরুণী।

জানা যায়, ফেসবুকে তাদের পরিচয় হয়। সেখান থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে গড়ায় প্রেমের সম্পর্কে। সেই সম্পর্কেই শুরু মন দেয়া-নেয়া। আর সেই মনের টানেই বাঙালি তরুণের কাছে ছুটে আসেন ইন্দোনেশিয়ান তরুণী নিকি উল ফিয়া।

পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়নের পুরান বাবুর্চি বাড়ি গ্রাম এলাকায় আসেন ওই তরুণী। তিনি ইন্দোনেশিয়ার সুরা বায়া বিভাগের জাওয়া গ্রামের মি. ইউ লি আন থো এর মেয়ে। একটি বেসরকারি বিদ্যালয়ে শিক্ষকতা করেন তরুণী। তার বাবাও একজন চাকরিজীবী।

বাউফলের ওই তরুণের নাম মো. ইমরান হোসেন। তিনি উপজেলার দাসপাড়া ইউনিয়নের পুরান বাবুর্চি বাড়ি গ্রামের দেলোয়র হোসেনের ছেলে। ইমরান পটুয়াখালী সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র।

ইমরান বলেন, প্রায় এক ব্ছর আগে ফেসবুকের মাধ্যমে ইন্দোনেশিয়ান মুসলিম পরিবারের সন্তান নিকি উল ফিয়ার সঙ্গে আমার পরিচয় হয়। পরিচয়ের মাধ্যমে বন্ধুত্বের একপর্যায়ে তার সঙ্গে প্রেমের সম্পর্কে গড়ায়।

নিকি উল আমার দেশ ও আমাদের কৃষ্টি ও সংস্কৃতি সম্পর্কে আমার কাছ থেকে জানে। আমার পরিবার সম্পর্কে সব কিছু জেনে আমার সঙ্গে সম্পর্কের বাস্তব রূপ দিতে চায়।

গত ১ ডিসেম্বর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামলে আমি তাকে আমার গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়ায় নিয়ে আসি।

নিকি উল ফিয়ার সাংবাদিকদের জানান, ইমরানের প্রতি গভীর ভালোবাসার টানে বাংলাদেশে এসেছেন তিনি। তার সঙ্গে বিবাহে আবব্ধ হতে চান। বিষয়টি তার মা বাবাকে জানিয়েই এসেছেন। এ দেশের মানুষের আতিথেয়তায় ও ভালোবাসায় মুগ্ধ নিকি উল ফিয়া।

এ বিষয়ে জানতে চাইলে ইমরানের বাবা দেলোয়ার হোসেন বলেন, এখানে এসে নিকি উল ফিয়া ফেসবুকের মাধ্যমে তার বাবা মায়ের সঙ্গে কথা বলেছে। এখন বিয়ের সব কিছুই নির্ভর করবে নিকি উল ফিয়ার ইচ্ছার ওপর। তাদের সম্মতিতেই বিয়ে হবে।

 


   Page 1 of 218
     বাংলাদেশ
ঠাকুরগাঁওয়ে মহিলা পরিষদের স্মারকলিপি প্রদান
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
আটোয়ারীতে শিক্ষা সামগ্রী বিতরণ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে ফেন্সিডিলসহ গ্রেফতার ১
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
বীরগঞ্জে ২ দিন যাবত প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন!
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুর সিটিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
পবিত্র বর্মনের পাশে ঠাকুরগাঁওয়ের ডিসি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রাজীবপুর ও রৌমারীতে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালন
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে ইটভাটায় কয়লার বদলে পুড়ছে কাঠ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
অভ্যন্তরীণ কোন্দলে ২ ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে খুন
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ভোলায় চিপসের প্যাকেটে আস্ত ইঁদুর ভাজা!
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রসিকে বিএনপি প্রার্থী বাবলার গণসংযোগ শুরু
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে হানাদার মুক্ত দিবস পালন
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
বরিশালে ছাত্রীকে গণধর্ষণের পর হত্যা; ঘাতক আটক
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
মাদারীপুরে বিএনপির নতুন কমিটির দাবিতে বিক্ষোভ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ফেসবুকে প্রেম, ইন্দোনেশিয়ান তরুণী বাউফলে
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ডিসেম্বরের শেষার্ধে শৈত্যপ্রবাহ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
প্রেমিকাকে না পেয়ে বোনকে ধর্ষণের পর হত্যা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ফরিদপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
নাটোরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে গুলিবিদ্ধ ২
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
কুমিল্লা মহানগর যুবদল সভাপতি গ্রেফতার
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
খালেদা জিয়ার উপর মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মৌলভীবাজার জেলা বিএনপির মিছিল
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
কিশোরগঞ্জে বামদলের হরতালে পুলিশের লাঠিচার্জ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
গৌরীপুরে ইউএনও’র বাসাসহ একাধিক স্থানে বোমা নিক্ষেপ : ১৪৪ ধারা জারি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
সাতক্ষীরায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
আগামী ৫৪তম জন্মদিন তারেক রহমানের উপস্থিতিতেই এই বাংলার মাটিতে হবে: আবু সাইদ চাঁদ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
শাহজালাল মাজারে জমজম কুপের পানির নামে বিক্রি হচ্ছে সাধারণ পানি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুর মহানগর ছাত্রদলের বিক্ষোভ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
মৌলভীবাজারে জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
খাগড়াছড়িতে সড়ক অবরোধ, দুর্ভোগে পরীক্ষার্থীরা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুর সিটি কর্পোরেশ নির্বাচন: ৭ জনের মনোনয়ন সংগ্রহ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ছাত্রীকে স্টোররুমে ডেকে নিয়মিত ধর্ষণ করতেন তিনি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুরসহ ৬ সিটি নির্বাচনে জয় ও নিরপেক্ষতা দুটোই চায় আ. লীগ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
৬ নারীকে ধর্ষণ : গ্রেফতার হয়নি সেই ছাত্রলীগ নেতা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
স্ত্রীর বড় বোনকে দফায় দফায় ধর্ষণ, ভগ্নিপতি গ্রেফতার
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রূপগঞ্জে হেলিকপ্টার বিধ্বস্ত, আহত ৩
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
যাদের নেতৃত্বে রংপুরের হিন্দু পল্লীতে আগুন
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুরে সংঘর্ষের ঘটনায় আটক ৩০, ক্ষতিপূরণের আশ্বাস উপজেলা প্রশাসনের
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুরে তিন জামায়াত নেতা গ্রেফতার
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
শরীয়তপুরে ৬ নারীকে ধর্ষণ করে ভিডিও ছড়ালেন ছাত্রলীগ নেতা!
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
রংপুরে মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষে যুবক নিহত
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
৭০ বছরের বৃদ্ধের কাছে তৃতীয় শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ফরিদপুরে ভুয়া নারী এসপি গ্রেফতারে তোলপাড়
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
বাড়িতে ঢুকে লুটপাট, ৫ পুলিশের বিরুদ্ধে মামলা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
আ.লীগের দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া, গুলিবিদ্ধ ৫
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
ঠাকুরগাঁওয়ে ৫ বছরের শিশুকে ধর্ষণ : কিশোর আটক
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
মুক্তিপণের জন্য অপহরণ, আবার ধরা খেল পুলিশ
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
নেত্রকোণায় স্বামী খুনে স্ত্রী ও প্রেমিকের ফাঁসি
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......
জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা ছাত্রদলের আলোচনা সভা
............ ...... ....... ....... ............................. .......................... ... .... ......