শেয়ার করুন
Share Button
   সংগঠনের খবর
  ‘শ্রমিকদের দাবি বিবেচনায় নিয়ে ব্যবস্থা’
  20, December, 2016, 4:44:6:PM
 

বিএনপিপিনিউজ ডেস্ক:

গার্মেন্টস শ্রমিকদের দাবি বিবেচনায় নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

মঙ্গলবার রাজধানীর ডেইলি স্টার ভবনে নেদারল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান ফেয়ার ওয়ার ফাউন্ডেশন আয়োজিত (এফডব্লিউএফ) `আরএমজি সেক্টরের সামাজিক আলোচনা, জেন্ডারভিত্তিক সহিংসতা ও জীবন ধারণের উপযোগী মজুরি` শীর্ষক গোলটেবিল বৈঠকে এ আহ্বান জানান তিনি।

চুন্নু বলেন, `পোশাক শিল্পকে ধ্বংস করতে শ্রমিকদের ধর্মঘট নিয়ে ষড়যন্ত্র করছে কোনো কোনো মহল। আমি শ্রমিকদের জিজ্ঞাসা করেছিলাম কেন আন্দোলন করছেন, তারা সুনির্দিষ্ট কিছুই বলতে পারেনি। আন্দোলন কেন করছেন- শ্রমিকরা নিজেরাই জানে না!`

তবে শ্রমিকরা তাদের দাবি লিখিতভাবে সুনির্দিষ্ট করে জানালে বিষয়টি নিয়ে বিবেচনা করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। একইসঙ্গে তিনি শ্রমিকদের কাজে ফিরে যাওয়ার আহ্বান জানান।

গোলটেবিল আলোচনায় কিনোট পেপার উপস্থাপন করেন নারী উদ্যোক্তার সৈয়দ মাসুদা খাতুন শেফালী এবং বিলসের নির্বাহী পরিচালক সৈয়দা সুলতানা উদ্দিন আহমেদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, এসজিডব্লিউএফের প্রেসিডেন্ট আমিনুল হক আমিন প্রমুখ।

ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকা ও শ্রমিকদের নিরাপত্তা, কোনো নির্দিষ্ট কারণ ছাড়া শ্রমিক ছাটাই বন্ধসহ বেশ কয়েকটি দাবিতে ভান্দুরা গার্মেন্টস, ফাউন্টেন, স্টার্লিং, হামিম, শারমিন, উইন্ডি গ্রুপসহ ১৫টি কারখানার শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন।

 



:        
   আপনার মতামত দিন