শেয়ার করুন
Share Button
  
  কিডনি বিক্রির হুমকি দিত পাচারকারীরা : র‌্যাব
  20, March, 2016, 1:19:24:AM

নব আলো:ভুয়া ও জাল ভিসায় বিদেশে লোক পাঠিয়ে তাঁদের আটক করে নির্যাতন করা হতো। তারপর তাঁদের আত্মীয় স্বজনদের কাছে দফায় দফায় ফোন দেওয়া হতো দেশ থেকে টাকা পাঠানোর জন্য।

ফোনে বলা হতো চাহিদা অনুযায়ী টাকা না পাঠালে আটক ওই ব্যক্তিকে মেরে ফেলা হবে, নয়তো তাঁর কিডনি বিক্রি করে দেওয়া হবে। এ ধরনের হুমকি দিয়ে দীর্ঘদিন ধরেই বিদেশে লোক পাঠিয়ে ওই ব্যক্তির স্বজনদের জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করছে আন্তর্জাতিক পাচারকারী চক্রের সদস্যরা।

শনিবার দুপুরে র‌্যাব-৩ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল খন্দকার গোলাম সারোয়ার এ তথ্য জানান। তবে, এ ঘটনার সঙ্গে জড়িত সুদান ও লিবিয়ায় মানবপাচারকারী চক্রের সাত সদস্যকে আটক করেছে র‌্যাব।

তাঁরা হলেন- আবদুল কাইয়ুম, খোকন আহমেদ আজগর ওরফে আলী, মো. জাহাঙ্গীর আলম, মো. নাসির উদ্দিন, ফারুকুল ইসলাম রাসেল, মো. রুবেল হাওলাদার ও মো. বাদল হাওলাদার। খন্দকার গোলাম সারোয়ার বলেন, সমর আলী নামে পাচার হওয়া এক ব্যক্তি এখন লিবিয়ার বাংলাদেশি দূতাবাসে রয়েছেন।

তাঁর মাধ্যমে জানা যায়, তাঁকে যে গাড়িতে পাচার করা হচ্ছিল, ওই গাড়িতে একজন ইয়ামেনি নাগরিকের মৃত্যু হয়। এ সময় সমর আলীকেও গাড়ি থেকে ফেলে দেওয়া হয়। সমর আলীকে দেশে ফেরত আনার প্রক্রিয়া চলছে।



:        
   আপনার মতামত দিন