শেয়ার করুন
Share Button
  
  বনানীতে গ্যাস লাইন বিস্ফোরণ হয়ে ভবনে আগুন, আহত ২০
  18, March, 2016, 3:59:3:PM

নব আলো:রাজধানীর বনানীতে একটি আবাসিক ভবনের গ্যাস লাইন বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে ২০ জন।  বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নস্বর বাড়িতে এ ঘটনা ঘটে।
প্রথমে ভবনের দুই, তিন, পাঁচ ও সাত তলায় আগুন জ্বলতে দেখা যায়। আতঙ্কিত অনেকেই ভবনের ছাদে অবস্থান নেন।

জানা যায়, রাত সোয়া দুইটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভেতরে ঢোকা শুরু করে। আড়াইটার দিকে অন্তত ১০ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাদের মধ্যে দুই জনকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়।

রাজধানীর বনানীর ২৩ নম্বর রোডে কাজে চলছিলো স্যুয়ারেজে লাইনের। দুদিন ধরেই রোডের বাসিন্দারা টের পান গ্যাস লাইনে ফাটল দেখা দিয়েছে। কিন্তু  তিতাস গ্যাস কতৃপক্ষকে জানানোর পরও কোনো গুরুত্ব দেয়নি।

বৃহস্পতিবার রাত একটার পর ৯ নম্বর বাসায় হঠাৎ বিস্ফোরণ ঘটে। মুহুর্ত উড়ে যায় ভবনটি দেয়ালসহ অধিকাংশ দরজা জানালা। আগুন ধরে যায় দুই, তিন, পাঁচ ও ছয়তলায়। ভয় আর আতংকে ভবনের বাসিন্দারা উঠে যায় বাসার ছাদে। এ সময় আহত হন নারী শিশুসহ অন্তত ১২ জন।

প্রায় দু’ ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের ৮ টি ই্‌উনিট।

আগুনের খবর শুনেই ঘটনাস্থলে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র। আগুন নেভানো থেকে শুরু করে ভবনের ছাদে থাকা বাসিন্দাদের উদ্ধার না হওয়া পর্যন্ত অবস্থানও করেন ঘটনাস্থলে।

তবে যাদের ভুলে এই দুর্ঘটনা সেই তিতাস কতৃপক্ষ কোন কথা বলতেই রাজি হননি।



:        
   আপনার মতামত দিন