শেয়ার করুন
Share Button
   ফিচার
  শিক্ষার্থীদের স্কুলবাস দিন : বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রী
  13, March, 2016, 6:52:7:PM

নব আলো:প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে স্কুল-কলেজ শিক্ষার্থীদের জন্য স্কুলবাস দিতে সমাজের বিত্তবান ও ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘রাজধানীর স্কুলগুলোতে সমাজের বিত্তবানরা যদি স্কুলে বাস উপহার দেন তাহলে শিক্ষার্থীদের আসা-যাওয়ার যেমন সুবিধা হবে, তেমনি রাজধানীর প্রাইভেটকারের ওপর চাপ কমে যাবে। কমে যাবে যানজটও।’

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুটি স্কুলে সাতটি স্কুলবাসের চাবি হস্তান্তর এবং শেখ ফজিলাতুন নেসা মুজিব মেমোরিয়াল কে পি জে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে একটি ফোর-ডি আল্ট্রাসনোগ্রাম মেশিন হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

রোববার (১৩ মার্চ) সকালে নিজ কার্যালয়ে নিটল-নিলয় গ্রুপের দেওয়া সাতটি বাসের চাবি ‘বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ পাবলিক স্কুল ও কলেজ’ এবং ‘বীরশ্রেষ্ঠ আবদুর রউফ পাবলিক স্কুল ও কলেজের’ অধ্যক্ষের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, স্বরাষ্ট্র সচিব মো. মোজাম্মেল হক খান, বিজিবির মহাপরিচালক আজিজ আহমেদ ও নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহ্মাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারতের টাটা কোম্পানি নির্মিত ৩৫ আসনের সাতটি বাসের মধ্যে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল ও কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান চারটি এবং বীরশ্রেষ্ঠ আবদুর রউফ পাবলিক স্কুল ও কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ মোহাম্মদ বশীরুদ্দীন তিনটি বাসের চাবি গ্রহণ করেন।

এছাড়া শেখ ফজিলাতুন নেসা মুজিব মেমোরিয়াল কে পি জে বিশেষায়িত হাসপাতাল ও নার্সি কলেজে একটি ফোর-ডি আল্ট্রাসনোগ্রাম মেশিন দেওয়া হয়।



:        
   আপনার মতামত দিন