শেয়ার করুন
Share Button
  
  রূপগঞ্জে সন্ত্রাসীকে পুলিশে দিলেন এমপি
  4, March, 2016, 11:34:32:PM

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থানীয় চাঁদাবাজ মামুন বাহিনীর প্রধান ও শীর্ষ সন্ত্রাসী চাঁন্দা মামুনকে ধরে পুলিশে সোপর্দ করলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।  শুক্রবার দুপুরে রূপসী এলাকা থেকে তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। চাঁন্দা মামুন রূপসী এলাকার চাঁন মিয়ার ছেলে।

জানা গেছে, চাঁন্দা মামুনসহ সহযোগী রিপন, ছালাম, আশরাফুল চাঁদাবাজ মামুন বাহিনীর সদস্যরা এলাকায় বিভিন্নভাবে সাধারণ ও নিরীহ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে চাঁদা আদায় করে আসছে। এ বাহিনীর সদস্যরা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসা, জুয়ার আসর বসানোসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ রয়েছে। সাধারণ মানুষ জমি কিনে বাড়ি নির্মাণ করতে গেলে এ বাহিনীকে চাঁদা দিতে হয়। চাঁদা না দিলেই হামলা ও হত্যার হুমকি দেওয়া হয়ে থাকে। সাধারণ মানুষ এ বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে। স্থানীয় পোশাক কারখানার নারী শ্রমিকদের আটক করে বিভিন্নভাবে শ্লীলতাহানি করছে। কেড়ে নিচ্ছে টাকা-পয়সাসহ মোবাইল সেট। খুলনার এরশাদ সিকদারের ভূমিকা পালন করছে চাঁদাবাজ মামুন বাহিনী।

অভিযোগ রয়েছে, গত দু’দিনে স্থানীয় জয়নাল আবেদীনের কাছ থেকে ১৫ হাজার, গোলাপী বেগমের কাছ থেকে ৮ হাজার, আবদুর রশিদের কাছ থেকে ৫ হাজার, চা দোকানদার দিলদারের কাছ থেকে ৪ হাজার, বাবুল মিয়ার কাছ থেকে ৮ হাজার, সুরুজ মিয়ার কাছ থেকে ৫০ হাজার, খোরশেদ মিয়ার কাছ থেকে ৬ হাজার টাকা আদায় করেছে তারা।

এছাড়া চাঁদা না দেওয়ায় মুসা ও হানিফ নামে দুজনকে গলা কেটে হত্যার চেষ্টা চালিয়েছিল। এতে বিক্ষুব্ধ হয়ে গত বৃহস্পতিবার দুপুরে রূপসী কলাবাগানসহ আশপাশের এলাকার শত শত নারী-পুরুষ লাঠিসোটা নিয়ে চাঁন্দা মামুন বাহিনীর বিরুদ্ধে দফায় দফায় বিক্ষোভ করে। সংবাদ পেয়ে রূপগঞ্জ থেকে বিপুলসংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে চাঁন্দা মামুন বাহিনীর অন্যতম সদস্য রিপন ও আশরাফুল নামে দুই চাঁদাবাজকে আটক করে।

পরে এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর কাছে গিয়ে অভিযোগ করে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে শুক্রবার দুপুরে সংসদ সদস্য নিজে চাঁন্দা মামুনকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ বিষয়ে সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বলেন, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজসহ অপরাধীদের কোনো ছাড় নেই। অপরাধীরা যে দলেরই হোক না কেন, তাদের ছাড় দেওয়া হবে না।

 



:        
   আপনার মতামত দিন