শেয়ার করুন
Share Button
  
  মৃৃত শিশুকে আইসিইউতে রেখে অর্থ আদায়,জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল কর্তৃপক্ষকে তলব
  11, February, 2016, 2:12:36:PM
মৃত শিশুকে জীবিত বলে আইসিইউতে রেখে অর্থ আদায়ের ঘটনায় জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তলব করেছে হাইকোর্ট। আগামী ২২ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে তাদের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মোহম্মদ বদরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেয়।
 
‘মৃত শিশুকে ভর্তি রেখে অর্থ আদায়’ এই শিরোনামে দৈনিক ইত্তেফাকে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, মৃত শিশুকে জীবিত বলে ভর্তি রেখে পরিবারের কাছ থেকে অর্থ আদায় করার অভিযোগে ছয়জনকে আটক করেছে র‌্যাব। রাজধানীর ঝিগাতলা এলাকায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ মেডিক্যাল সার্ভিসেস হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বুধবার র‌্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত ঐ হাসপাতালে অভিযান চালিয়ে ১১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে।
 
প্রতিবেদনটি হাইকোর্টের নজরে আনেন আইনজীবী ইদ্রিসুর রহমান ও ড.স্বাধীন মালিক। তারা বলেন, চিকিত্সাধীন নামে একটি শিশুকে আইসিইউতে রেখে বেশি বিল করে পরিবারের কাছ থেকে অর্থ আদায় করা হচ্ছে। মোবাইল কোর্টের দৃষ্টিতে এই বিষয়টি চোখে পড়ে। তাহলে চিকিত্সকদের নৈতিকতা গিয়ে কোথায় পৌঁছেছে? এই বিষয়ে আদালতকে যথাযথ নির্দেশ প্রয়োজন।
 
প্রতিবেদনটি গ্রহণ করে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে সংশ্লিষ্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক  ও স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালককে তলব করেছে।


:        
   আপনার মতামত দিন