শেয়ার করুন
Share Button
   জাতীয়
  দাবি আদায়ে গ্রামীণ ব্যাংক ঘেরাওয়ের হুমকি
  10, March, 2018, 1:31:59:PM

নিজস্ব প্রতিবেদক : চাকরি স্থায়ীকরণসহ পাঁচ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন গ্রামীণ ব্যাংকের চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার সকাল থেকে তাদের এক কর্মসূচি পালিত হচ্ছে।

২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে গ্রামীণ ব্যাংক ঘেরাও করার হুমকি দিয়েছে কর্মচারী পরিষদ।

‘বাতির নিচে অন্ধকার’, ‘গ্রামীণ ব্যাংকের অত্যাচার’, ‘ড. ইউনূসের কালো আইন মানি না, মানবো না’, ‘নিজের ঘরে শান্তি নাই কিভাবে শান্তিতে নোবেল পায়?’ ‘কারাগার থেকে মুক্তি চাই’, ‘গ্রামীন ব্যাংকের অত্যাচার মানি না, মানবো না’ এমন বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার নিয়ে আন্দোলন করছেন গ্রামীণ ব্যাংক চতুর্থ শ্রেণির কর্মচারী পরিষদের সদস্যরা।

আন্দোলনকারীরা বলেন, আমরা গ্রামীণ ব্যাংকে কর্মরত দৈনিক ভিত্তিক পিয়ন কাম গার্ড পদে নিয়োগপ্রাপ্ত। দীর্ঘ ২০ বছর যাবৎ আমরা দৈনিক ভিত্তিতে কাজ করছি। ব্যাংকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের মতো কোন সুযোগ-সুবিধা আমাদের দেয়া হচ্ছে না। আমাদের দিয়ে ২৪ ঘণ্টা কাজ করানো হলেও, বেতনের বাইরে কোনো অর্থ দেয়া হয় না।

তারা বলেন, চাকরি করার পরও আমাদের মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

সংগঠনের সভাপতি আজিজুল হক বাবু বলেন, গ্রামীণ ব্যাংকে চাকরি করেও ২০ বছর ধরে মানবেতর জীবন যাপন করছি। আমাদের দুর্শশা ও দাবির বিষয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন মহলে ও গ্রামীণ ব্যাংকের মহাপরিদর্শকের কাছে লিখিতভাবে জানিয়েছি। কিন্তু তাতেও আমাদের দিকে কেউ মুখ তুলে দেখেনি।

তিনি বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় এখন রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছি। আজ ২৪ ঘণ্টার মধ্যে কর্মচারীদের স্থায়ীকরণ করা না হলে কাল রোববার মিরপুরে গ্রামীণ ব্যাংকের প্রধান অফিস ঘোরও করা হবে।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা সেখানে অবস্থান নেবেন বলেও জানান আজিজুল।

 



:        
   আপনার মতামত দিন
     জাতীয়
১১ হজ এজেন্সিকে ২ কোটি ৬৩ লাখ টাকা জরিমানা
................................................................