শেয়ার করুন
Share Button
   অর্থনীতি
  বাংলাদেশে বিএমডব্লিউর নতুন মডেলের গাড়ি
  8, March, 2018, 4:03:49:PM

নিজস্ব প্রতিবেদক :  বাংলাদেশে উদ্বোধন করা হলো জার্মান অটোমোবাইল বহুজাতিক সংস্থা বিএমডব্লিউ’র নতুন মডেলের গাড়ি ‘বিএমডব্লিউ এক্স-থ্রি’। বৃহস্পতিবার (৮ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে নিজেদের শো-রুমে গাড়িটির উদ্বোধন করে বাংলাদেশে একমাত্র বিএমডব্লিউ’র অথারাইজ আমদানিকারক এক্সিকিউটিভ মটরস লিমিটেড।

উদ্বোধনী অনুষ্ঠানে এক্সিকিউটিভ মোটরসের অপারেশনস ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং আফটার সেলস ডিরেক্টর মো. বজলুল করিম উপস্থিত ছিলেন।

দেওয়ান মুহাম্মদ সাজিদ বলেন, বিএমডব্লিউ’র নতুন এ মডেলের গাড়ির শক্তিশালী ইঞ্জিন, কার্যকরী ড্রাইভিং সিস্টেম এবং আভিজাত্যের সমন্বয়ে নতুন অধ্যায়ের রচনা করবে। মডেলটিতে রয়েছে চমকপ্রদ ও নতুনত্বের প্রকাশ।

তিনি জানান, নতুন বিএমডব্লিউ ৭ ও ৫ সিরিজের মত এ মডেলেও রয়েছে বিএমডব্লিউ ডিসপ্লে-কি। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটির লক ও আনলক করা যাবে। এছাড়া এ কি’তে রয়েছে অভিনব সব ফিচার। যা চালককে ফুয়েলের স্তর সম্পর্কে সচেতন করবে। পাশাপাশি রক্ষণাবেক্ষণের কোনো কাজ বাকি থাকলে জানাবে। এছাড়া জানালা ও সানরুফ বন্ধ রয়েছে কিনা তাও জানিয়ে দেবে এ কি।

অনুষ্ঠানে মো. বজলুল করিম বলেন, প্রতিটি বিএমডব্লিউ এক্স-থ্রি গাড়িতে ক্রেতারা পাবেন ৫ বছরের ফ্রি সার্ভিস, পার্টস, মেইনটেনেন্স এবং রিপেয়ার সুবিধা। অর্থাৎ প্রথম ৫ বছর গাড়ির মালিকের বাড়তি কোনো খরচই লাগবে না।

 

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজিত সংবাদ সাম্মেলনে জানানো হয়, বিএমডব্লিউ এক্স-থ্রি দু’টি মডেলে পাওয়া যাবে। একটি ‘এক্স-থ্রি এক্স ড্রাইভ৩০আই’, যা ফোর হুইল ড্রাইভ এবং অন্যটি ‘এক্স-থ্রি এসড্রাইভ২০আই’, যা রেয়ার হুইল ড্রাইভ। প্রতিটি গাড়ির দাম পড়বে ১ কোটি ৪৫ লাখ টাকা।

 



:        
   আপনার মতামত দিন
     অর্থনীতি