শেয়ার করুন
Share Button
   বিনোদন
  শ্রদ্ধা ও ভালোবাসায় শ্রীদেবীর শেষযাত্রা
  1, March, 2018, 1:06:39:PM

বিনোদন ডেস্ক : অবশেষে অনেক আয়োজনের মধ্য দিয়ে বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীকে শেষ বিদায় জানানো হলো। বুধবার সকালে থেকে সন্ধ্যা মুম্বাইয়ের সেলিব্রেশন স্পট ক্লাবে বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে শ্রীদেবীকে। এরপর শহরের ভিল পারলে সেবা সমাধি ও হিন্দু কবরস্থানে নেওয়া হয় এই চিত্রনায়িকার মরদেহ। এখানেই আয়োজন করা হয় শেষবিদায়ের অনুষ্ঠান। সন্ধ্যা ৬টায় (স্থানীয় সময়) তার শেষকৃত্য সম্পন্ন হয়।

এই অভিনেত্রীর শোকসভা ও বিদায় অনুষ্ঠানে শোকাহত পুরো মুম্বাই শহর। ভিল পারলে সেবা সমাধি ও হিন্দু কবরস্থানে আনার সময় লাখো মানুষ শবযাত্রায় অংশ নিয়েছেন।

শেষকৃত্য শেষে কাপুর পরিবার গণমাধ্যমের সামনে বিবৃতি পাঠ করে। এতে বলা হয়, ‘গত কয়েকদিন আমরা চেষ্টা করেছি কঠিন সময়টা পার করতে। আজকের দিনটি আমাদের জন্য সবচেয়ে বিষণ্ন। আমরা আজ সুন্দর এক আত্মাকে (শ্রীদেবী) সম্মান ও সমাহিত করলাম। সে ছিল অবিশ্বাস্য এক প্রতিভা। তার সৌন্দর্য ও দক্ষতা তাকে কিংবদন্তি করেছে।’

শ্রীদেবীর শেষযাত্রার এ অনুষ্ঠানগুলোতে অংশ নেন দেশের নানা শ্রেণি পেশার মানুষের পাশপাশি বলিউডের তারকারাও। এদের মধ্যে ছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, রেখা, অনিল কাপুর, হেমা মালিনী, এশা দেওল, টাবু, মাধুরী দীক্ষিত, রাভিনা, শাবানা আজমি, জাভেদ আখতার, শ্রদ্ধা, সোহা আলি খান, কাজল, অজয় দেবগন, সালমান খান, আরবাজ খান, সোহেল খান, ফারাহ খান, মালাইকা আরোরা, অনিল কাপুর, সোনম কাপুর, অক্ষয় খান্না, সুস্মিতা সেনসহ অনেক বলিউড তারকা। পরিবারের সদস্যরাই কফিনটি বহন করেন।

উল্লেখ্য, দুবাইয়ের একটিহোটেলের বাথরুমে ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত ১১টার দিকে শ্রীদেবীর মৃত্যু হয়। অজ্ঞান হয়ে বাথটাবে পড়ে গেলে পানিতে ডুবে মৃত্যু হয় তার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবী একাধারে তামিল, তেলেগু, মালয়লাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।

বলিউডে শ্রীদেবীর অভিষেক হয় ‘সোলা শাওন’-এর মাধ্যমে ১৯৭৯ সালে। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি। চাঁদনি, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেন। সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘মম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

 



:        
   আপনার মতামত দিন
     বিনোদন