শেয়ার করুন
Share Button
   শিক্ষা
  চবিতে ছাত্রলীগের লাগাতার অবরোধের ডাক
  20, February, 2018, 2:13:57:PM

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর আলী আজগর চৌধুরীর অপসারণের দাবিতে লাগাতার অবরোধের ডাক দিয়েছে চবি ছাত্রলীগের একাংশ। সোমবার মধ্যরাতে প্রশাসন কর্তৃক হলে তল্লাশি অভিযানের নামে পুলিশ দিয়ে ছাত্রদের ওপর নির্যাতন-নিপীড়ন ও গ্রেফতারের প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

অবরোধের বিষয়টি নিশ্চিত করে চবি ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল হোসাইন টিপু জাগো নিউজকে বলেন, ঘুমন্ত ছাত্রলীগের ওপর নির্যাতন-নিপীড়নকারী প্রক্টরকে যতক্ষণ পর্যন্ত অপসারণ করা হবে না ততক্ষণ পর্যন্ত লাগাতার অবরোধ চলবে। এ সময় আটক ১০ নেতাকর্মীর মুক্তির দাবিও জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এই ছাত্রলীগ নেতা।

এর আগে সকাল থেকে হোসপাইপ কেটে দেয়ায় বন্ধ রয়েছে ট্রেন চলাচল। চাবিও কেড়ে নেয়া হয়েছে শিক্ষক বাসের।

গতকাল বিকেলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন অনুসারী ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।

সংঘর্ষের পর মধ্যরাতে শাহ জালাল ও শাহ আমানত হলে পুলিশের সহায়তায় তল্লাশি চালানো হয়। এ সময় শাহজালাল হল থেকে পরিত্যক্ত অবস্থায় দুইটি কাটা বন্দুক ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া ১০ নেতাকর্মীকেও আটক করে হাটহাজারী থানায় নিয়ে যাওয়া হয়।

 



:        
   আপনার মতামত দিন
     শিক্ষা