শেয়ার করুন
Share Button
   অর্থনীতি
  বাংলাদেশে বিনিয়োগ করলে সিঙ্গাপুরও লাভবান হবে
  13, February, 2018, 8:41:40:PM

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিনিয়োগের জন্য খুবই লাভজনক স্থান বাংলাদেশ। সরকারের বিনিয়োগবান্ধব নীতি ও পরিবেশ বিনিয়োগকারীদের আকৃষ্ট করছে। বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে শুরু করেছে। সিঙ্গাপুরের বিনিয়োগকারীরাও বাংলাদেশে বিনিয়োগ করলে লাভবান হবেন।

মঙ্গলবার সিঙ্গাপুরে বাংলাদেশ বিজনেস চেম্বার, সিঙ্গাপুর আয়োজিত ‘টু প্রমোট ট্রেড অ্যান্ড কমার্স বিটুইন বাংলাদেশ অ্যান্ড সিঙ্গাপুর’ শীর্ষক বিজনেস সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার এ বক্তব্যের কথা জানানো হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে দক্ষ জনশক্তি রয়েছে, এখানে কম খরচে বিশ্বমানের পণ্য উৎপাদন করা সম্ভব। প্রধানমন্ত্রী ঘোষিত ১০০টি স্পেশাল ইকোনমিক জোনে সিঙ্গাপুরের বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে এগিয়ে এলে বাংলাদেশ সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেবে। বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় সরকার আইন প্রণয়ন করে সুরক্ষা দিয়েছে। এখন বাংলাদেশে যে কোনো বিনিয়োগকারী শতভাগ বিনিয়োগ করতে পারে, প্রয়োজনে লাভসহ সমুদয় অর্থ ফিরিয়ে নিতে পারে বিনিয়োগকারী।

 

তোফায়েল আহমেদ বলেন, সরকার রফতানি বাণিজ্য প্রসারে বিভিন্ন দেশের সঙ্গে এফটিএ (মুক্ত বাণিজ্য চুক্তি) স্বাক্ষর করছে। প্রয়োজন হলে সিঙ্গাপুরের সঙ্গে এফটিএ করার চিন্তা করবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপুল সংখ্যক ট্যুরিস্ট সিঙ্গাপুরে আসে, সিঙ্গাপুরের জন্য ভালো ট্যুরিস্ট স্পট বাংলাদেশও হতে পারে। এজন্য বাংলাদেশ সরকার বিশেষ উদ্যোগ নেবে, যাতে সিঙ্গাপুরের ট্যুরিস্ট বাংলাদেশে আসতে আগ্রহী হন। এজন্য উভয় দেশের ব্যবসায়ীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সিঙ্গাপুরের বাংলাদেশ বিজনেস চেম্বারের প্রেসিডেন্ট মো. শহিদুজ্জামানের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান। সিঙ্গাপুরের ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা এবং সিঙ্গাপুরে বাংলাদেশি ব্যবসায়ী প্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

 



:        
   আপনার মতামত দিন
     অর্থনীতি