শেয়ার করুন
Share Button
   খেলাধুলা
  চট্টগ্রাম টেস্ট: বাংলাদেশের কৃতিত্বপূর্ণ ড্র
  4, February, 2018, 3:56:33:PM

হারের শঙ্কা এড়িয়ে চট্টগ্রাম টেস্টে ড্র করেছে বাংলাদেশ। গতকাল ৮১ রানে তিন উইকেট পড়ে যায় টাইগারদের। মুমিনুলের সেঞ্চুরি, লিটন দাসের ৯৪ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দায়িত্বশীল  ইনিংসে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটে ৩০৭ রান তোলার পর ড্র মেনে নেন শ্রীলঙ্কান অধিনায়ক। 

চা বিরতির পর খেলা হয় ঘণ্টা খানেক। খেলার ফলাফল আসা সম্ভব না দেখে ১৬ ওভার খেলা বাকি থাকতেই ড্র মেনে নেন দুই অধিনায়ক। এদিন সেঞ্চুরি তুলে নেন মুমিনুল হক। যা এই ম্যাচে তার দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম বাংলাদেশি হিসেবে এক ম্যাচে পর পর দুটি সেঞ্চুরির মালিকও তিনি।

এর আগে খেলার পঞ্চম দিন ১১৯ রানে পিছিয়ে থেকে মাঠে নামে বাংলাদেশ। যেখানে চতুর্থ দিন ৮১ রানে টডঅর্ডারের তিন উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। বাজে শট খেলে আউট হন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫১৩ করে। সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক (১৭৬)। জবাবে চতুর্থ দিন ৯ উইকেট হারানো শ্রীলঙ্কা ৭১৩ রানের নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে। যেখানে ২০০ রানের লিড পায় সফরকারীরা।

এই ম্যাচের প্রথম ইনিংসে ৫১৩ রানে করে বাংলাদেশ দল। ওই ইনিংসে ২১৪ বলে ১৭৬ রানের অসাধারণ একটি ইনিংস খেলে আউট হন মুমিনুল। অন্যদিকে প্রথম ইনিংসে নেমে হতাশ করেছিলেন লিটন। তবে দ্বিতীয় ইনিংসে তার ব্যাট দিয়ে রানের আলো ছড়ান ২৩ বছর বয়সী এই ক্রিকেটার।  

 



:        
   আপনার মতামত দিন
     খেলাধুলা