শেয়ার করুন
Share Button
   বিশেষ সংবাদ
  ডিএনসিসি উপনির্বাচন >> আ. লীগে আলোচনায় আলাউদ্দিন নাসিম
  7, December, 2017, 4:36:36:PM

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আলাউদ্দিন নাসিমের নাম বিভিন্ন মহলে আলোচিত হচ্ছে। প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক ও ছেলে নাভিদুল হক মনোনয়ন না পেলে আলাউদ্দিন নাসিমের মনোনয়ন পাওয়ার সম্ভাবনাই বেশি বলে মনে করছে আওয়ামী লীগের বহু নেতাকর্মী।

আওয়ামী লীগের দুঃসময়ের পরীক্ষিত এই নেতার প্রার্থী হওয়ার সম্ভাবনায় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন নাসিম ১৯৮৬ সালে বিসিএস প্রশাসন সার্ভিসে যোগ দেন। ২১ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকে ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে আলাউদ্দিন নাসিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল কর্মকর্তা পদে নিযুক্ত হন। সেই মেয়াদে শেখ হাসিনা ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন। এই পুরোটা সময় আলাউদ্দিন নাসিম প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা ছিলেন।

২০০১ সালে শেখ হাসিনা জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হলে তাঁর এপিএস হন আলাউদ্দিন নাসিম। তিনি আলোচিত এক-এগারোর সময়ে আওয়ামী লীগের পক্ষে সাহসী ভূমিকা রাখেন।

২০০৯ সালে সরকারি চাকরির ইতি টানেন আলাউদ্দিন নাসিম। তিনি সেই সময়ে উপসচিব হিসেবে প্রশাসন ক্যাডার থেকে পদত্যাগ করে অবসরে যান।

বর্তমানে তিনি ব্যবসা করছেন।

আওয়ামী লীগের অনেক নেতাকর্মী বলছে, সিটি করপোরেশন নির্বাচনে প্রত্যক্ষভাবে কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন একজন নেতা নাসিম। তিনি বিগত চট্টগ্রাম, নারায়ণগঞ্জ ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচন সমন্বয়ে কাজ করেছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যও ছিলেন নাসিম।

দলীয় সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে নোয়াখালী অঞ্চলের একটি বিশেষ ভোটব্যাংক রয়েছে। সদ্যঃপ্রয়াত মেয়র আনিসুল হকও ছিলেন নোয়াখালী অঞ্চলের। আলাউদ্দিন নাসিমও একই অঞ্চলের হওয়ায় উপনির্বাচনে তাঁকে প্রার্থী হিসেবে দেখতে চাইছেন নোয়াখালীর ভোটাররা। এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ও। কারণ গত নির্বাচনে লড়া বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালও নোয়াখালী অঞ্চলের। এই উপনির্বাচনেও তাবিথের প্রার্থী হওয়ার সম্ভাবনা বেশি। ফলে নোয়াখালী অঞ্চলের ভোটব্যাংকে ভাগ বসাতে চাইলে আলাউদ্দিন নাসিমই হবেন আওয়ামী লীগের জন্য যোগ্য প্রার্থী।

এ বিষয়ে জানতে চাইলে আলাউদ্দিন চৌধুরী নাসিম কালের কণ্ঠকে বলেন, ‘মনোনয়ন নিয়ে আমাদের পর্যায় থেকে মন্তব্য করার সুযোগ নেই। নেত্রী যাঁকে মনোনয়ন দেবেন, সবাই মিলে সেই সিদ্ধান্ত এগিয়ে নিয়ে যাওয়াটাই আমাদের দায়িত্ব। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে আমরা সেই দায়িত্ব পালন করব। ’



:        
   আপনার মতামত দিন
     বিশেষ সংবাদ
ইসলাম, নারী এবং অন্যান্য প্রসঙ্গ "গোলাম মাওলা রনি"
................................................................
নুহ নবীর নৌকার খোঁজে
................................................................
আল্লাহর গজব নাজিল হয় যে কারনে
................................................................
পর্যটক টানছে থাইল্যান্ডের মসজিদগুলো
................................................................
সন্তান-সন্তুতির প্রতি রাসূলুল্লাহ (সা.)-এর ভালোবাসা
................................................................