শেয়ার করুন
Share Button
   শিক্ষা
  ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করলো ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল
  16, November, 2017, 1:55:58:PM

যুগে যুগে বাংলাদেশের শিক্ষার্থীদের বহির্বিশ্বের সঙ্গে তাল মিলাতে অনেক প্রতিযোগিতার মোকাবিলা করতে হয়। সে ক্ষেত্রে শিক্ষার্থীদের মাতৃভাষার জ্ঞানের পাশাপাশি ইংরেজি ও তথ্য-প্রযুক্তির ব্যবহার সম্পর্কে পূর্ণজ্ঞান এবং কারিগরি জ্ঞানে সমৃদ্ধ করতে ঠাকুরগাঁওয়ে যাত্রা শুরু করলো ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান।

বুধবার সন্ধ্যা থেকে ঠাকুরগাঁও শহরের হাজীপাড়ায় ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের ২০১৮ শিক্ষা বর্ষের প্রি-প্লে হতে সপ্তম শ্রেণীর ফরম বিতরণ শুরু হয়েছে।

 ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহফুজ কবির বলেন, উত্তরের জণপদের জেলা ঠাকুরগাঁও শিক্ষার দিক থেকে অনেক পিছিয়ে পড়েছে। এই জেলায় প্রতিবছর দু’টি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য হুমড়ী খায় শিক্ষার্থী ও অভিভাবকরা। এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানে আসন সংখ্যা অনেক সীমিত থাকায় বঞ্চিত হয় অনেক শিক্ষার্থী। সেই লক্ষেই ঠাকুরগাঁওয়ে ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের যাত্রা শুরু করা হয়েছে।

তিনি আরো বলেন, এই প্রতিষ্ঠানে বাংলা ও ইংরেজি দুটোই কার্যক্রম চালুর ব্যবস্থা করা হয়েছে। কারণ বাংলা আমাদের মাতৃভাষা, অন্যদিকে ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। বহির্বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় দেশকে এগিয়ে নিতে হলে ইংরেজি ভাষার কোনো বিকল্প নেই।

প্রযুক্তি গোটা বিশ্বকে হাতের মুঠোয় এনে দিয়েছে। এটি জাতীয় জীবনে স্রষ্টার শ্রেষ্ঠ আশীর্বাদ। তথ্য-প্রযুক্তির ব্যবহারে পড়াশোনায় বেশ গতি এসেছে। তবে বর্তমান সমাজে এর বিরূপ প্রভাবও কম নয়। তাই প্রযুক্তি সমাজে ইতিবাচক প্রভাব রাখবে এবং শিক্ষার্থীদের মেধাকে বিকশিত করবে এমনটাই প্রত্যাশা আমাদের।

প্রযুক্তিনির্ভর ও অত্যাধুনিক শিক্ষার সব ধরনের সুবিধাসম্বলিত একটি প্রতিষ্ঠান হিসেবে যাত্রা করছে। তাছাড়া আমাদের রয়েছে অভিজ্ঞ ও দক্ষ শিকক্ষমন্ডলী দ্বারা ও ডিজিটাল হলরুমে পাঠদানের ব্যবস্থা। প্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থীকে প্রাইভেট বা কোচিং করতে হয় না সেটা আমরা নিশ্চিত করতে চাই কর্মের মাধ্যমে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ঠাকুরগাঁও শহরের হাজীপাড়া বিএন মসজিদের সামনে ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের মিলাদ মাহফিলের মাধ্যমে নতুন ভবনের যাত্রা শুরু করেন।
এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রতিষ্ঠানের উপদেষ্টা অরুনাশু দত্ত টিটো, জেলা যুবদলের সভাপতি ও প্রতিষ্ঠানের উপদেষ্টা মহেলবুল্লাহ চৌধুরী আবু নূর, ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের জাহিদ হোসেন, হারুন অর রশীদসহ প্রমুখ।



:        
   আপনার মতামত দিন
     শিক্ষা
নগরের চেনা দৃশ্য বদলে দিচ্ছেন মেয়র আনিসুল
................................................................